অনিন্দিত সুপ্রিয়া
- BABU ২৭-০৪-২০২৪

সেই তোমায় প্রথম দেখা,
সামনে বিস্তীর্ণ সবুজ মাঠ,
একপায়ে নুপুর পরে সামনে আসা,
হট্রগলেও মন চেয়েছিল তোমার হাত।

এরপর মনের ক্যানভাসে তোমার পদচারণ,
মাঝে মাঝে তোমার সামনে আসা,
ভেতরে সৃষ্টি হচ্ছিল প্রেমের শক্ত আবরন,
প্রায়ই ইচ্ছা করে তোমার পাশে ঘেঁসা।

সেই প্রথম তোমার নাম শোনা,
কি মিষ্টি নাম 'অনিন্দিত সুপ্রিয়া!
এরপর নাম নিয়ে রাত জেঁগে স্বপ্নবনা,
তারপর আঁকা হল মনে কত আল্পনা!

সেই প্রথম শুনি মিষ্টি কন্ঠস্বর,
চাইলো মন খুব করে শুনতে আবার,
এরপর হলাম ভালবাসার যাযাবর,
রাত-দিন তোমাকে নিয়ে থাকতাম বিভোর।


মনের ফ্রেমে বাঁধা থাকত,তোমার প্রতিচ্ছবি
প্রায়ই তোমার রঙ্গিন ছবি আঁকা হত,
বাস্তবছবি নয়,তা ছিল আমার মনের কল্পছবি,
রং হিসেবে ব্যবহৃত হত,কল্পনা ছিল যত।।

সুপ্রিয়া, তুমি আসলে বুঁঝি!
হাত বাড়িয়ে আশায় থাকি,
চোখ বাড়িয়ে তোমায় খুঁজি,
হয়ে আমার সকালের রবি।

কিন্তু তুমি আর ফিরে আসোনি,
আমার সাথে কখনো কথা বলোনি,
আমার কষ্ট বুঝতে কখনো আসোনি,
তাই তোমাকে কষ্টগুলো বলতে যাইনি।

তাই আজ সব কিছুই ধোয়াশা মনে হয়,
তোমাকে কল্পনাতে না খুঁজে পাই,
না বাস্তবে তোমার আর দেখা পাই,
আজ নিজেকেই অবিশ্বাস করতে হয়।

(১০ফেব্রুয়ারি,২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।